বুধবার, ৩১ আগস্ট, ২০২২

মজাদার ঝাল রসুন পরোটা রেসিপি সহজে রান্না করুন স্বাস্থ্যকর খাবার

আপনি হয়ত বিভিন্ন ধরনের ময়দা দিয়ে তৈরি পরোটা খেয়েছেন, কিন্তু আপনি কি কখনও তরল ময়দা দিয়ে তৈরি পরোটা খেয়েছেন? এখানে একটি চমৎকার মজাদার ঝাল রসুন পরোটা রেসিপি (recipe) দেওয়া হল যা মাখন দিয়ে তৈরি করা হয়। যদি পুরো ধারণাটি আপনার কাছে আকর্ষণীয় মনে হয়, তবে অবশ্যই শেষ পর্যন্ত এই রেসিপিটি পড়ুন। এই পরোটার সুগন্ধ এবং স্বাদ গার্লিক ব্রেডের মতোই, কারণ এই রেসিপিতে ব্যবহৃত উপাদানগুলো অনেকটা একই রকম। এই সুস্বাদু মজাদার পরোটাটি তৈরি করতে আপনার শুধুমাত্র গমের আটা, মাখন, লাল মরিচের গুঁড়ো, রসুন, ধনে পাতা এবং লবণের মতো কিছু উপাদান প্রয়োজন। পরোটা আরও মশলাদার করতে আপনি সূক্ষ্মভাবে কাটা সবুজ মরিচ যোগ করতে পারেন।

সকালের নাস্তা, দুপুরের খাবার বা রাতের খাবারই হোক, এই পরোটা রেসিপিটি দিনের যে কোনো সময় তৈরি করা যেতে পারে। একটি স্বাস্থ্যকর খাবার তৈরি করতে চাটনি, দই, আচার, সবজি বা তরকারির সাথে মরিচ (chilli) রসুনের পরোটা জুড়ুন। প্রিয় পাঠক/পাঠিকা তো চলুন দেখে নেই ঝাল রসুন পরোটা রান্নার স্টেপ গুলিঃ


মজাদার ঝাল রসুন পরোটা রেসিপি সহজে রান্না করুন স্বাস্থ্যকর খাবার

ধাপ ১ মরিচ রসুন মাখন প্রস্তুত:

একটি ছোট পাত্রে, মাখন যোগ করুন। মাখন গলে যাওয়ার দরকার নেই, তবে এটি ঘরের তাপমাত্রায় হওয়া দরকার। এবার লাল মরিচ কুচি, কুচি করা রসুন এবং কাটা ধনে পাতা দিন। উপাদানগুলি একত্রিত করার জন্য এটি একটি ভাল মিশ্রণ দিন।

ধাপ ২ একটি তরল ময়দা তৈরি করুন:

একটি বড় পাত্রে, গমের ময়দা এবং স্বাদমতো লবণ যোগ করুন। এখন 1 কাপ জল ব্যাচগুলিতে যোগ করুন এবং ভালভাবে মেশান যাতে পিণ্ড ছাড়াই ঘন ময়দা তৈরি হয়।

ধাপ ৩ মাখনের মিশ্রণে নাড়ুন:

এখন তরল ব্যাটারে মাখনের মিশ্রণ যোগ করুন এবং চূড়ান্ত মিশ্রণ তৈরি করতে ভালভাবে মেশান।

ধাপ ৪ পরোটা তৈরি করুন:

একটি নন-স্টিক তাওয়া ভালো করে গরম করুন। এখন তাওয়ায় 2টি তরল ব্যাটার ঢেলে এটিকে একটি বৃত্তাকার গতিতে ছড়িয়ে দিন যাতে এটি একটি পরোটার আকার দেয়। এটি একপাশে রান্না করুন এবং তারপরে অন্য দিকে উল্টে দিন। তেল দিয়ে ব্রাশ করুন এবং আবার অন্য দিকে ঘুরুন। একটি স্প্যাটুলা ব্যবহার করে পরোটার সব দিক চেপে দিন যাতে এটি সমানভাবে রান্না হয়। মজাদার রেসিপিটা সহজে রান্না করে ফেলুন।

ধাপ ৫ পরিবেশনের জন্য প্রস্তুত:

আপনার ঝাল রসুন পরোটা এখন পরিবেশনের জন্য খাবার প্রস্তুত। পরিবারের সবাই মিলে ঝাল রসুন পরোটাটি উপভোগ করুন!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন