মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২

শিক্ষার্থীদের জন্য অনলাইন হতে আয় করার ১০টি উপায়। কিভাবে টাকা ইনকাম করা যায়?

কোন টাকা বিনিয়োগ ছাড়াই একজন ছাত্র, একজন উদ্যোক্তা বা একজন সাধারণ যুবক জীবিকার জন্য টাকা আয় করতে পারেন। যেকোন দক্ষতা যে কোন সময় বিনামূল্যে শিখে নেওয়া যায়। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনার আগ্রহের ক্ষেত্রে শুরু করা এবং অগ্রগতি করা। তো চলুন জেনে নেই ছাত্র অবস্থায় ইনকামের উপায়গুলিঃ


শিক্ষার্থীদের জন্য অনলাইন হতে আয় করার ১০টি উপায়


১। ব্লগ থেকে আয়:

একটি ব্লগ তৈরি করা শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা হতে পারে শিক্ষার্থীদের জন্য কারণ এটি থেকে আপনি অনেকগুলি মৌলিক দক্ষতা শিখতে পারেন৷ উদাহরণস্বরূপ, নিবন্ধ লেখার প্রশিক্ষণ এবং আন্তঃব্যক্তিক যোগাযোগ দক্ষতা ভবিষ্যতে কার্যকলাপ এবং আয়ের অন্যান্য ক্ষেত্রে কার্যকর হতে পারে। আপনার যদি একটি নির্দিষ্ট ক্ষেত্রে দক্ষতা থাকে তবে আপনি তা আপনার ব্লগে শেয়ার করতে পারেন। এটি পাঠকদের দ্বারা ভালভাবে গ্রহণ করা হবে যারা এটি পড়বেন এবং এটি থেকে শিখবেন। ভবিষ্যতে, আপনার দর্শকদের কাছে কিছু বিক্রি করে অর্থ উপার্জন করা সহজ হবে।


২। লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন ( Targeted Advertising ): 

এই ধরনের লক্ষ্যযুক্ত ওয়েব বিজ্ঞাপন একটি কোম্পানির বিজ্ঞাপন বাজেটের আরও ভাল ব্যবহার করে কারণ এটি শুধুমাত্র একটি নির্দিষ্ট দর্শকদের কাছে দেখানো হয়। যেহেতু ব্যবসার জন্য সবসময় বিজ্ঞাপনের প্রয়োজন হবে এবং সোশ্যাল মিডিয়া হল সর্বোত্তম উৎস, তাই এই ধরনের আয়ের চাহিদা সবসময় থাকবে। লক্ষ্য নির্ধারণ করা যেতে পারে অন্য লোকেদের পাশাপাশি নিজেকে অন্তর্ভুক্ত করার জন্য, যা ব্লগের জন্য বিশেষভাবে উপযোগী।


৩। অন্যের জন্য লেখালিখি:

শিক্ষার্থীদের কাজের লেখক হলেন একজন বা একাধিক ক্ষেত্রে পর্যাপ্ত জ্ঞানের অধিকারী ব্যক্তি (উদাহরণস্বরূপ, উচ্চতর গণিত), যিনি অর্ডার দেওয়ার জন্য কাজগুলি সম্পূর্ণ করেন এবং এর জন্য আয় পান। আপনি আপনার প্রথম ক্লায়েন্ট বন্ধুদের এবং ছাত্রদের মধ্যে খুঁজে পেতে পারেন যারা আপনার সাথে অধ্যয়ন করে এবং ক্লাস এবং অন্যান্য কাজে সহায়তা প্রদান করে। তারপরে আপনি সামাজিক নেটওয়ার্কগুলিতে সামান্য বিজ্ঞাপন করতে পারেন এবং আপনি ইতিমধ্যে অন্যান্য গ্রাহকদের কাছ থেকে অর্ডার নিতে পারেন এবং এর জন্য অর্থ প্রদান করতে পারেন।

আপনি যদি একজন কলেজ ছাত্র হন একজন ছাত্র হিসাবে অনলাইন হতে অর্থ উপার্জনের উপায় খুঁজছেন, তাহলে এই বিকল্পটি আপনার জন্য!


৪। ইউটিউব চ্যানেল:

ভিডিওতে প্রদর্শিত বিজ্ঞাপনের জন্য YouTube অর্থ প্রদান করে। যাইহোক, অর্থ উপার্জনের অন্যান্য উপায় রয়েছে, যেমন স্টোর, ব্যাঙ্ক এবং অন্যান্য ব্যবসার সাথে অধিভুক্ত প্রোগ্রামের মাধ্যমে। অনুদান এবং প্রদত্ত সাবস্ক্রিপশনও উল্লেখ করা হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি বিনামূল্যে এবং অল্প বা কোন অর্থ ছাড়াই অনলাইন হতে আয় করা শুরু করতে পারেন।


৫। ওয়েবসাইট ডিজাইন:

একটি শালীন ওয়েব প্রকল্প তৈরি করতে, আপনাকে ট্রেন্ডি হতে হবে, তাই আপনার বিশেষ কোর্স করা উচিত। ওয়েব প্রজেক্ট ভালোভাবে ডিজাইন করার ক্ষমতা আপনার আয় বাড়াবে।


৬। কপিরাইটিং:

হেডলাইন টেক্সট, পোস্ট এবং বিজ্ঞাপন যেকোনো ব্যবসার জন্য অপরিহার্য। উপরন্তু, প্রত্যেকেরই স্পষ্টভাবে লেখার সময় বা ক্ষমতা নেই। এটাই কপিরাইটিং এর উদ্দেশ্য। এই কারণেই অনলাইনে অনেক লেখা পরিষেবাগুলি এত জনপ্রিয় এবং চাহিদা রয়েছে৷


৭। অ্যাসিস্ট্যান্ট বা সহকারী:

একটি বিকল্প হল একজন ব্লগার বা একজন উদ্যোক্তার সহকারী হিসেবে কাজ করা। নতুনরা এটি দিয়ে ভাল শুরু করতে পারে। লোকেরা তাদের কাজের সময় খালি করতে অর্থ প্রদান করতে চায়। যাইহোক, আপনার উপলব্ধি করা উচিত যে সবকিছুর জন্য আপনার সহায়তা প্রয়োজন এবং ব্যস্ত লোকেরা সত্যিই এই পদ্ধতির প্রশংসা করে।


৮। প্রোগ্রামিং:

প্রোগ্রামিং হল সফটওয়্যার তৈরির প্রক্রিয়া। আমাদের সকলের প্রোগ্রামার দরকার। এমন কিছু লোক আছে যারা বিদেশী কর্পোরেশনের জন্য কাজ করে এবং কোন আনুষ্ঠানিক ডিগ্রি ছাড়াই এই ধরণের কাজ করে অর্থ উপার্জন করে। কারণ প্রোগ্রামিংয়ের অনেকগুলি বিভিন্ন ক্ষেত্র রয়েছে, প্রত্যেকে এমন কিছু খুঁজে পেতে পারে যা তারা উপভোগ করে।


৯। টিউটরিং:

আপনার প্রতিভার ক্ষেত্রগুলি খুঁজে বের করা এবং সেগুলিকে কীভাবে নগদীকরণ করা যায় তা খুঁজে বের করা যথেষ্ট হওয়া উচিত। উদাহরণস্বরূপ, যদি আপনি একটি বিদেশী ভাষায় সাবলীল হন, আপনি সফলভাবে এটি অন্যদের শেখাতে পারেন। আপনি যদি চুল কাটতে পারদর্শী হন তবে আপনি নিজের কোর্সটি ডিজাইন করতে পারেন এবং অন্যদেরকে এই দক্ষতায় নির্দেশ দিতে পারেন।


১০। গেমের মাধ্যমে:

গেমের মাধ্যমে অনলাইন হতে আয় করা করা সম্ভব, এমনকী একটি খারাপও, এই ধারণা ছাত্রদের অভিভাবকদের মধ্যে কখনই ঘটবে না। উন্নত দেশে প্রাপ্তবয়স্ক শিশুরা যারা ভিডিও গেম খেলে তাদের অর্ধেক জীবন কাটিয়েছে তারা হঠাৎ করে প্রতি ঘণ্টায় $২,০০০ থেকে $১৫,০০০ ডলার আয় করতে পারে।

এটি অর্জন করতে, আপনাকে কেবল সেমি-প্রোসের মতো একটি গ্রুপকে একত্রিত করতে হবে এবং টুর্নামেন্টে প্রতিযোগিতা করতে হবে। দলটি স্পন্সরের প্রতি আগ্রহী হতে পারে যদি এটি ত্রুটিহীনভাবে কাজ করে। এই পরিস্থিতিতে, অনেক যুবক কেবল স্কুল ছেড়ে দেয় এবং পেশাদার ইস্পোর্টে একটি ক্যারিয়ার বেছে নেয়।

আরও পড়ুন:

পাবলিক স্পিকিং করে টাকা আয় করুন

কিভাবে মাত্র ৬টি ধাপে ফ্রিল্যান্সিং শুরু করবেন


যদি ছাত্ররা গেমগুলিতে আরও বেশি সময় দিতে না পারে, তবে তারা কার্ডে এটি খুঁজে বা কারও সাথে ট্রেড করে "স্টাফ" উপার্জন করতে পারে। এবং তারপর আরো টাকা জন্য এই জিনিস বিক্রি।

একজন শিক্ষার্থী এভাবে সপ্তাহে কয়েক হাজার ডলার আয় করতে পারে। তবে আপনাকে এর জন্য কঠোর চেষ্টা করতে হবে এবং আপনাকে ভবিষ্যতে পড়াশোনা এবং গেম খেলার মধ্যে বেছে নিতে হবে।

এখন যেহেতু আপনি একজন ছাত্র হিসাবে অনলাইন হতে আয় করতে জানেন। আপনার অনন্য গুণাবলী এবং প্রতিভা সনাক্ত করুন যাতে আপনি উপার্জনের পথ বেছে নিতে পারেন।

সবাইকে kazisilo লেখাটি পড়ার জন্য ধন্যবাদ।

1 টি মন্তব্য: