শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

উদ্যোক্তা হতে চান? ছোট ব্যবসার জন্য ১০টি স্টার্টআপ আইডিয়া

নতুন উদ্যোক্তাদের জন্য উজ্জ্বল নতুন ব্যবসায়িক আইডিয়া নিয়ে আসা কঠিন হতে পারে, বিশেষ করে যখন মনে হয় সবাই ইতিমধ্যেই সমস্ত ভাল ভাল ব্যবসার আইডিয়া নিয়ে ফেলেছে। তবুও, বিদ্যমান পণ্যগুলিকে উন্নত করে বা একটি কোম্পানিকে একটি অনন্য মোড় দিয়ে সফল হওয়া সম্পূর্ণভাবে সম্ভব। একটি পুরানো ধারণা। স্ব-কর্মসংস্থানের সুবিধাগুলি একটি নতুন ব্যবসা শুরু করা সার্থক করে তোলে। আপনার নিজের বস হওয়ার স্বাধীনতা ছাড়াও, একটি ব্যবসা শুরু করা আপনাকে আরও বেশি কাজের সন্তুষ্টি এবং উচ্চ উপার্জনের সম্ভাবনা দিতে পারে।

kazisilo উদ্যোক্তা হতে চান? ছোট ব্যবসার জন্য ১০টি স্টার্টআপ আইডিয়া


শীর্ষ দশটি ছোট ব্যবসা ধারণা:

আপনার জন্য বাছাই করা দশটি আইডিয়া নিয়ে এই পোস্ট সাজানো। আপনি এই তালিকাটি দেখুন, অনুপ্রাণিত হন এবং সৃজনশীলভাবে চিন্তা করা শুরু করুন।


১। শিক্ষামূলক বিষয়বস্তু বা কার্যকলাপ তৈরি করুন:

পিতামাতারা তাদের বাচ্চাদের বিনোদন এবং জড়িত করার জন্য ক্রমাগত সরঞ্জাম এবং ক্রিয়াকলাপ খুঁজছেন। বিভিন্ন বয়সের জন্য মুদ্রণযোগ্য কার্যকলাপ নির্দেশিকা, হোমস্কুলিং পাঠের পরিকল্পনা, এমনকি ভার্চুয়াল প্রকৃতির হাঁটা বা গল্পের সময়গুলি কার্যকর শুরু ধারণা হতে পারে।


২। ভার্চুয়াল টিম বিল্ডিং অফার:

প্রত্যন্ত এবং হাইব্রিড দলগুলির মধ্যে মনোবল বাড়াতে এবং বন্ধুত্ব গড়ে তুলতে ব্যবসার নতুন উপায় প্রয়োজন। ভার্চুয়াল টিম বিল্ডার লিখুন। পনির প্রস্তুতকারক, মিক্সোলজিস্ট, শেফ, জাদুকর, শিল্পী, ইতিহাসবিদ, উদ্যানপালক—প্রায় যে কেউ ভার্চুয়াল ব্যবসার জন্য নেটওয়ার্কিং অভিজ্ঞতা তৈরি এবং সরবরাহ করতে পারে।


৩। একটি খাদ্য প্রস্তুত ব্যবসা শুরু করুন:

2026 সালের মধ্যে, মার্কিন যুক্তরাষ্ট্রে ২০১৭ মিলিয়নেরও বেশি লোক অনলাইন মুদি সরবরাহ ব্যবহার করবে। মানুষের জীবন সহজ করতে এবং বিশেষ ডায়েট (Keto, Vegan, Whole30) পূরণ করতে একটি খাবার প্রস্তুতি পরিষেবা শুরু করতে এই মার্কেটপ্লেসটি ব্যবহার করুন।


৪। একটি খাদ্য বর্জ্য সমাধান তৈরি করুন:

খাদ্যের বর্জ্য হ্রাস করার উপর দৃষ্টি নিবদ্ধ করে একটি স্টার্টআপ তৈরি করা শুধুমাত্র আপনাকে উল্লেখযোগ্য অর্থায়ন আনতে পারে না, তবে এটি খাদ্য ব্যবস্থাকে ইতিবাচকভাবে পরিবর্তন করতে পারে এবং মুদি দোকান এবং রেস্তোঁরাগুলিতে অর্থ সঞ্চয় করতে সহায়তা করতে পারে।


৫। উদ্ভিদ-ভিত্তিক খাবার থেকে লাভ:

আমেরিকায় উদ্ভিদ-ভিত্তিক খাদ্যের বাজার বিস্ফোরিত হচ্ছে, সাম্প্রতিক বছরগুলিতে উদ্ভিদ-ভিত্তিক খাবারের বিক্রি দ্বিগুণ হয়ে ২০২১ সালে $৭.৪ বিলিয়ন হয়েছে৷ একটি নিরামিষ সুপারমার্কেট শুরু করা বা ঐতিহ্যবাহী খাবারের মাংসহীন সংস্করণ তৈরি করা ছোট ব্যবসার স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য সাফল্যের টিকিট হতে পারে।


৬। একটি ড্রপশিপিং ব্যবসা শুরু করুন:

ড্রপশিপিং ইকমার্স ব্যবসায়িক মডেলটি বিশেষভাবে আকর্ষণীয় কারণ আপনাকে কোন ইনভেন্টরি আগাম ক্রয় করতে হবে না। আপনি যদি পুঙ্খানুপুঙ্খ প্রতিযোগিতামূলক গবেষণা করেন তবে কম শিপিং খরচ সহ উচ্চ মানের পণ্য বিক্রি করা দ্রুত লাভজনক হতে পারে।


৭। সাবস্ক্রিপশন বক্স কিউরেট করুন:

সেট-টপ বক্সের মূল্য বিশ্বব্যাপী $২২.৭ বিলিয়ন, এবং শিল্প এখনও বৃদ্ধির জন্য প্রস্তুত। একটি কুলুঙ্গি চয়ন করুন এবং তারপর ভোক্তাদের অনন্য অভিজ্ঞতা প্রদানের জন্য কুলুঙ্গি পণ্যগুলির একটি সংগ্রহ নির্বাচন করুন৷ কিছু সাবস্ক্রিপশন বাক্স মেকআপ ফোকাস; অন্যরা স্থায়িত্বের উপর ফোকাস করে। আপনার জন্য কাজ করে এমন একটি সূচনা বিন্দু খুঁজুন এবং চালিয়ে যান।


৮। একটি বিমানবন্দর-কেন্দ্রিক অ্যাপ তৈরি করুন:

একটি অল-ইন-ওয়ান অ্যাপ তৈরি করা যা ভ্রমণকারীদের রিয়েল-টাইম তথ্য সহ অপরিচিত বিমানবন্দরগুলিতে নেভিগেট করার অনুমতি দেয় একটি অপেক্ষাকৃত অপ্রয়োজনীয় স্টার্টআপ ধারণা৷ যদিও বেশ কয়েকটি ভ্রমণ অ্যাপ রয়েছে, ভ্রমণকারীরা এমন একটি অ্যাপ খুঁজে পেতে পারে যা পরিষেবাগুলি দেখায়, টিএসএ লাইনের অপেক্ষার সময়, স্থল পরিবহনের বিকল্পগুলি এবং বিমানবন্দরের মানচিত্রগুলি দরকারী।


৯। একটি গন্তব্য বিবাহ পরিকল্পনাকারী হয়ে:

মহামারী গন্তব্য বিবাহের উপর অতিরিক্ত চাপ সৃষ্টি করেছে এবং বিবাহ পরিকল্পনাকারীদের অতিরিক্ত চাহিদা তৈরি করেছে যারা স্থানীয় নীতি এবং পরীক্ষার প্রয়োজনীয়তা সহ বিবাহ এবং ভ্রমণের রসদ পরিচালনা করতে সহায়তা করতে পারে। আপনি যদি গবেষণা করতে চান তবে আপনি চাপের মধ্যে থাকেন এবং আপনি কাজ করতে পছন্দ করেন। দীর্ঘ কর্মঘণ্টা আপনার জন্য একটি স্টার্টআপ ধারণা হতে পারে।


১০। নিজেকে একজন স্থানীয় গাইড করুন:

এমনকি আপনি যদি নিজেকে একজন স্থানীয় বিশেষজ্ঞ নাও মনে করেন, স্থানীয় গাইড তৈরি করা আপনাকে আপনার এলাকা সম্পর্কে জানতে এবং পর্যটকদের আপনার এলাকায় অস্বাভাবিক অভিজ্ঞতা পেতে সাহায্য করতে পারে। থিমযুক্ত গাইড তৈরি করুন, আকর্ষণ হাইলাইট করুন এবং প্রচারমূলক সুযোগের জন্য স্থানীয় ব্যবসার সাথে সংযোগ করুন।


এতক্ষণ যা যা পড়লেন সবকিছু আপনার কাছে অনেক অদ্ভুত লাগল তাই না। হ্যাঁ ঠিক তাই। আর এগুলি অদ্ভুত মনে হলেও উন্নত দেশে এগুলি করেই অনেক টাকা আয় করছে অনেক মানুষ। তাই আপনিও উদ্যোক্তা হতে শুরু করতে পারেন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন