শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

আপনাকে ছাড়া বাঁচতে পারবে না বলা মানুষটিও বছরের পর বছর সুন্দর করে বেঁচে থাকে

আপনাকে ছাড়া বাঁচতে পারবে না বলা মানুষটিও ঠিকই বছরের পর বছর সুন্দর করে বেঁচে থাকে। আপনাকে ছাড়া বাঁচাতে পারবে না বলা মানুষটার আপনার জন্যে কখনো কোনো কিছুই থেমে থাকবে না। 

আপনাকে ছাড়া হয়তো তার স্বপ্ন ভেঙে গেছে ঠিকই কিন্তু কোনো কিছুই আপনাকে ছাড়া তার থমকে যায়নি। আসলে জীবন তো এমন ভাবেই চলে, শুধু আপনি না থাকলে মাঝখানে স্বপ্ন ভাঙে, মন ভাঙে, হুটহাট করে আফসোস পাওয়া লাগে এইটুকুই।

সত্যিই বলতে কেউ আপনাকে ছাড়া বাঁচবে না আর এইটা হচ্ছে দুনিয়ার সবচেয়ে বড় মিথ্যা, কেউ কাউকে ছাড়া মরে না! হয়তো প্রিয় আপনি পাশে থাকলে পথ চলা আরেকটু সহজ হতো, আপনি চলে যাওয়াতে পথ কঠিন হয়েছে এইতো। তবে একটি মানুষ মোহ থেকে বেরিয়ে আসতে পারলেই তখন আপনাকে ছাড়া সে দিব্যি বাঁচবে। 

বিশ্বাস করেন আবেগ দিয়ে মানুষ চলতে পারে না, বাস্তবে ভালোবাসার জন্য কেউ কখনো মরে না শুধু মরে যায় নিজের মধ্যে তৈরি করা কিছু স্বপ্নগুলি, আর পেতে হয় কিছু অপ্রত্যাশিত আঘাত। 

যে মানুষটি অসংখ্যবার সবার সামনে শক্ত করে হাতটি ধরে বলেছিল জীবনের কোনো পরিস্থিতিতে সে আপনাকে ছেড়ে যাবে না, সে মানুষটাই পরিস্থিতি আর খারাপ সময় আসলে সবার আগে হাতটি ছেড়ে চলে যায়। 

আসলে যে আপনাকে ছেড়ে চলে যাওয়ার সে অনেক বেশি যত্ন পেলেও আগলে রাখলেও চলে যাবে এটিই নিয়ম, তাই মানুষকে বেশি ভালোবাসতে নেই। 

বিলিভ করেন বাস্তবে মনের মতো মানুষ শুধু মনের মধ্যে পাওয়া যায় আর বাস্তবতায় তার কোনো অস্তিত্বই খোঁজে পাওয়া যায় না। 

একটি মানুষকে না পাইলে বড়জোর কষ্ট হলেও, নিজের স্বপ্নগুলি হত্যা করতে হলেও করে নেন। কারণ বাস্তবে কেউ কারো না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন