বুধবার, ৫ অক্টোবর, ২০২২

নিজের ডার্ক সাইডগুলো কখনো কাউকেই বলবেন না

কখনো কাউকেই বলবেন না! কখনোই বলবেন না নিজের ডার্ক সাইডগুলো, নিজের কাছেই রেখে দিন সযত্নে। কিছু মানুষকে আপন ভেবে বকবক করতেই থাকেন, বলতেই থাকেন। নিজের স্বভাবের দোষ ত্রুটি, ভালো লাগা,  মন্দ লাগা গড়গড় করে সব বলেই দিচ্ছেন। আসলে যাদের কাছে কথার বাক্স খুলে বসেন তারা আপনাকে আপনার মতো সহজ করে নাও নিতে পারে। মনের ভাব এঁচে দিবেন না। কিছু তো নিজের কাছেই রাখুন নিজের করে একদম নির্জনতার মতো, গোপন কোনো দুঃখের মতো!

নিজেকে কখনো একেবারে ভেঙে চুরে কারোর কাছেই জমা রাখবেন না। কষ্ট পাবেন। বড়ো মাপের নিঃশ্বাস পড়বে। মানুষ চিরদিন আর আপন থাকেনা আজ যাদের আপনার খুব আপন মনে হচ্ছে কাল হয়তো বড়ো আঘাত তাদের কাছ থেকেই পাবেন। আপনার ব্রাইট সাইড তখন ডাকা পড়ে যাবে কাছের মানুষগুলোর কাছে। নিজেই যে খুচরো পয়সার মতো জমা রেখেছেন। অনেক অনুভব!  লে দিয়েছেন নিজের খুঁত, নিখুঁত।  এমনটি কখনোই করবেন না। নিজের হাঁসফাঁস, উসখুস সব নিজের কাছে রাখুন। নিজের জন্যই হাসুন, মাস্তি করুন। নিজের সত্তাকে কারো সাথে মিশিয়ে ফেলবেন না। দুনিয়াটা খুব কঠিন! বাস্তবতা অনেক বেশি রূঢ়! নিজের ডার্ক সাইডগুলো কখনো কাউকেই বলবেন না।

একটি সময় তাদের কাছে কথার খোঁচাটাই আপনার বেশি লাগবে! যেগুলো আপনি জমা রেখেছেন! সবচেয়ে বেশি লাগবে তারা আপনার অনুভূতির মূল্যটি কিভাবে দিলো! 

কখনো কাউকে আঘাত করবার জন্য নিজের দুর্বল জায়গাটি দেখিয়ে দিতে নেই! কখনো সখনো নিজেকে শুধু নিজের জন্যই তুলে রাখুন, নিজের সব অনুভূতি নিজের কাছেই রেখে দিন। একমাত্র আপনিই আপনার! আর আপনি আপনাকে ঠিক বুঝবেন। আর কেউ না!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন