শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২

সিভিতে কাজের অভিজ্ঞতা লেখার নিয়ম। জীবনবৃত্তান্তে কাজের অভিজ্ঞতা

আপনার জীবনবৃত্তান্ত দেখার সময়, নিয়োগকারী পরিচালকরা প্রথমে আপনার কাজের অভিজ্ঞতা দেখেন। আপনার জীবনবৃত্তান্তের কাজের অভিজ্ঞতা বিভাগে আপনার সেরা ক্যারিয়ারের অর্জনগুলি হাইলাইট করে তাদের প্রভাবিত করুন।

একটি জীবনবৃত্তান্ত লেখার সবচেয়ে কঠিন অংশগুলির মধ্যে একটি হল আপনার কাজ, স্বেচ্ছাসেবক কাজ, প্রকল্প এবং অন্যান্য প্রাসঙ্গিক অভিজ্ঞতার বিবরণ একত্রিত করা। আপনার কাজের ইতিহাস এবং স্বেচ্ছাসেবকের অভিজ্ঞতার প্রতিটি বিবরণ পরিষ্কার এবং সংক্ষিপ্ত হওয়া উচিত, তবে বর্ণনামূলক। আপনার বিবরণ পড়ার পর, একজন সম্ভাব্য নিয়োগকর্তাকে আপনার দায়িত্বগুলি ঠিক কী ছিল, আপনি কী দক্ষতা অর্জন করেছেন, আপনার শক্তি কোথায় এবং আপনি কী অর্জন করেছেন তা জানতে হবে।

জীবনবৃত্তান্তে কাজের অভিজ্ঞতা কিভাবে লিখতে হয়?
জীবনবৃত্তান্তে কাজের অভিজ্ঞতা কিভাবে লিখতে হয়?


মৌলিক বিন্যাস (Basic formatting)

আপনি কে, আপনার ব্যাকগ্রাউন্ড কী এবং কেন আপনি চাকরির জন্য নিখুঁত প্রার্থী সেই গল্পটি একটি ভাল জীবনবৃত্তান্ত বলে।

এর মানে এই নয় যে আপনার পুরো জীবনের গল্প বলা উচিত, কারণ সর্বোপরি, একটি জীবনবৃত্তান্তের আদর্শ দৈর্ঘ্য এখনও ১ পৃষ্ঠা।

পরিবর্তে, আপনি এখানে নিজেকে বিক্রি করছেন, আপনার অতীতের কৃতিত্ব এবং দায়িত্ব নিয়ে বড়াই করছেন।

আপনার পূর্ববর্তী কাজের ভূমিকাগুলি তালিকাভুক্ত করার সময় আপনার বিপরীত কালানুক্রমিক ক্রম ব্যবহার করা উচিত (তবে অন্যান্য জীবনবৃত্তান্তের ফর্ম্যাটগুলিও বিবেচনা করুন)।

সিভি লেখার টিপস

আপনার জীবনবৃত্তান্ত অনুসরণ করা সহজ তা নিশ্চিত করতে, আমরা একটি আদর্শ কাজের অভিজ্ঞতা বিন্যাস ব্যবহার করার পরামর্শ দিই যা দেখতে এরকম কিছু:

- কাজের শিরোনাম এবং পদ
- কোম্পানির নাম / বিবরণ / অবস্থান
- চাকরির শর্তাবলী
- দায়িত্ব এবং অর্জন

আপনার কাজের অভিজ্ঞতা বিভাগের বিষয়বস্তু আপনার চাওয়া কাজের উপর ফোকাস করা উচিত, প্রতিটি বুলেট নির্দিষ্ট দক্ষতা এবং চাকরি খোলার সাথে প্রাসঙ্গিক অভিজ্ঞতার প্রতিনিধিত্ব করে।

আপনার অভিজ্ঞতা বিভাগে কাজের বিবরণ থেকে কীওয়ার্ড অন্তর্ভুক্ত করা উচিত। আপনার সিভিতে কীওয়ার্ডগুলি অন্তর্ভুক্ত করা, যেমন দক্ষতা এবং যোগ্যতা, যা ক্রমাগত চাকরির বিজ্ঞাপনগুলিতে প্রদর্শিত হয়, তা নিশ্চিত করবে যে আপনি নিয়োগকারী পরিচালকের প্রয়োজনীয়তাগুলি পূরণ করছেন৷

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন