শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২

বন্ধ হোটেল রুমে প্রযোজক ঝাঁপিয়ে পড়ে ইন্দ্রাণী হালদারের জামা খোলার চেষ্টা করেন

মিডিয়া জগতকে বাইরে থেকে দেখলে যতটা জমকালো সুন্দর মনে হয় ভেতরে ঠিক যেন তার উল্টো পরিবেশ। ঠিক এমনটাই জানালেন ভারতের মিডিয়া জগতে ৩৪ বছর ধরে কাজ করা জনপ্রিয় অভিনেত্রী ইন্দ্রাণী হালদার। ক্যারিয়ারের প্রথম দিকেও তিনি কঠিন সময়ের মধ্য দিয়ে গেছেন। শুরুর দিকে তিক্ত অভিজ্ঞতাও হয়েছিল তার।

ক্যারিয়ারের প্রাথমিক পর্যায়গুলো কোনোভাবেই সহজ ছিল না। কাস্টিং কাউচের শিকার "শ্রীময়ী" যখন তিনি একটি বলিউড ছবিতে উপস্থিত ছিলেন। প্রথমবারের মতো প্রকাশ্যে, অভিনেত্রী ইন্দ্রাণী হালদার এই ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্পর্কে মুখ খুললেন।

বন্ধ হোটেল রুমে প্রযোজক ঝাঁপিয়ে পড়ে ইন্দ্রাণী হালদারের জামা খোলার চেষ্টা করেন

অনলাইন জগতে ‘মিটু’ আন্দোলন এখন দর্শকদের কাছে বিভিন্ন উপায়ে সুপরিচিত। টালিপাড়ার খ্যাতিমান অভিনেত্রী ইন্দ্রানী হালদারেরও এমন পরিস্থিতি ছিল তা তার অনেক অনুগামীই জানেন না। 

টালিগঞ্জ ইন্ডাস্ট্রিতে প্রায় ৩৪ বছর কাজ করার পর তিনি তার অভিজ্ঞতা নিয়ে আলোচনা করার সময় সম্প্রতি এমনই এক তিক্ত স্মৃতি প্রকাশ পেয়েছে।

প্রত্যেক অভিনেতার ইচ্ছা মুম্বাইতে কাজ করার, এবং ইন্দ্রানীও এর ব্যতিক্রম ছিলেন না। তার সুযোগ ছিল। যাইহোক, অভিনেত্রী এখনও কেঁপে ওঠেন যখন তিনি সিনেমার প্রযোজক যে ভয়ানক কাজ করেছিলেন সে সম্পর্কে কথা বলে।

তখন আমার বয়স ২০ বছর, ইন্দ্রাণী জানিয়েছেন। আমার বাবা-মাও আমাকে শুটিংয়ে সঙ্গ দিতেন। আমার মা প্রথম শুটিং অ্যাপয়েন্টমেন্টে অংশ নিয়েছিলেন। দুজনেরই থাকার ব্যবস্থা ছিল ভাল হোটেলে। কিন্তু দ্বিতীয় শিডিউলে সমস্যা হয়েছিল।

অভিনেত্রীর মতে, তখন সেখানে তার বাবার সাথে যাওয়ার কথা ছিল। কিন্তু তাদের টিকিট আলাদা সময়ে কাটা হয় একটি সকালের আরেকটি বিকেলের। উপরন্তু, হোটেলের পরিবেশের কারণে তিনি সন্দেহজনক ছিলেন। তিনি যখন আবিষ্কার করলেন যে আজ তার কোন শুটিং নেই, তখন তার সন্দেহ সত্য হয়ে গেল।

এমন পরিস্থিতিতেই ইন্দ্রানী প্রযোজকের ফোন পান দুপুরে। প্রযোজক জানিয়েছেন, ইন্দ্রানীর সঙ্গে কথা বলতে দুপুরে হোটেলে যাবেন তিনি। শুনে চমকে উঠলেন ইন্দ্রাণী। দুপুর গড়াতেই প্রযোজক ইন্দ্রানীর হোটেল রুমে যান। ‘কাস্টিং কাউচ’-এর সেই ঘটনার কথা স্মরণ করতে গিয়ে ইন্দ্রানীর হাত-পা কাঁপতে থাকে।

অভিনেত্রী ইন্দ্রানীর ভাষায়, বন্ধ হোটেল ঘরে রুমে ঢুকে আমার সাথে অসভ্যতা করার চেষ্টা করেন এই তিনি। তিনি পোশাক খুলে ফেলার চেষ্টা করেন। সে আমার হাত ধরেও টানাটানি করতে থাকে। আমি তখন একবার ভাবলাম, "আমাকে কি ধর্ষিত হতে হবে?" সেই সফরে প্রযোজকের স্ত্রীর ফোন আমাকে সেভ করেছিল। তবে প্রযোজকের দাবি, ‘জীবনে কখনো বদলাবো না। বড় বড় নায়িকারা দু’মিনিটও ভাবেন না আপস করতে। কিন্তু আমি কখনোই হার মানার মত ছিলাম না।

এই ঘটনার পর তিনি মিডিয়াতে অনেকটা সময় কাটিয়েছেন। ইন্দ্রাণী মুম্বাই টেলিভিশন সিরিজের একটি চরিত্রও ছিলেন। আপোষহীন এই অভিনেত্রী শুধু ব্যক্তিগত জীবনেই নয়, ক্যারিয়ারেও সফল। তার একেবারে নতুন রিয়েলিটি শো কয়েকদিনের মধ্যেই প্রিমিয়ার হবে। কিন্তু তার এত কৃতিত্বের মাঝেও কিছু বিস্মৃতি যেন এখনও ভুলতে পারেন না তিনি।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন