বুধবার, ১৪ জুন, ২০২৩

গ্রীষ্মকালে পুড়ে যাবেন না! Bangla Health Tips

গ্রীষ্ম এসেছে এবং ক্রমবর্ধমান তাপমাত্রার সাথে কীভাবে রোদে নিরাপদ থাকতে হবে সে সম্পর্কে একটি সতর্কতা আসে, বিশেষত ব্যায়াম করার সময়।

স্বাস্থ্য এবং ফিটনেস বিশেষজ্ঞ kazisilo ব্লগে বলেছেন যে অনেকেই জিম এবং স্পা ছেড়ে বাইরে যাওয়ার জন্য অনুপ্রাণিত হবেন এবং আপনি ব্যায়াম করার সময় রোদের সুবিধা নিতে পারবেন।


কাজী বলেছেন:

"গ্রীষ্মকালে কিছু করার অনুপ্রেরণা বাইরের ঠান্ডা এবং দু:খিত হওয়ার চেয়ে বেশি। কিন্তু এমন সম্ভাব্য অসুবিধা রয়েছে যার মধ্যে আপনি পড়তে পারেন, তাই কীভাবে নিজেকে প্রস্তুত করবেন এবং আপনার গ্রীষ্মের ওয়ার্কআউটগুলি থেকে সর্বাধিক সুবিধা পেতে এখানে আমার টিপস রয়েছে।"


হাইড্রেশন

"এমনকি যদি সন্ধ্যায় আপনার কাজ গরম হয় এবং সূর্য শরীরকে আরও ঘাম দেয়, সকালে জল দিয়ে শুরু করুন, যা হাঁটার মতো মৃদু ব্যায়ামের সাথে বাড়বে, তাই আপনি যে তরলগুলি হারাবেন তা প্রতিস্থাপন করুন বা ডিহাইড্রেশনের ঝুঁকি নিন।" আপনার ওয়ার্কআউটের এক ঘন্টা আগে জল পান করার চেষ্টা করুন এবং আপনার ওয়ার্কআউটের পরে রিহাইড্রেট করুন। "


প্রোটিন না প্রোটিন?

"ওয়ার্কআউট করার আগে প্রোটিন খাবেন না, এটি আপনার মূল তাপমাত্রা বাড়িয়ে দিতে পারে এবং হিট স্ট্রোকের কারণ হতে পারে। আপনার কাজ শেষ করার পরে প্রোটিন লোড করা ভাল।"


এটা সময়

"১২ থেকে ৩ টার মধ্যে কাজ করা এড়িয়ে চলুন। বিকেলের তাপমাত্রা এবং ইউভি এক্সপোজার স্পষ্টতই তাদের শীর্ষে থাকে, তাই এই সময়ে কাজ না করার চেষ্টা করুন।"

গরমে মেয়েদের ত্বকের যত্ন


পরিকল্পনা সমূহ

"বনের মতো ছায়াময় এলাকায় কাজ করার জন্য আপনার রুটের পরিকল্পনা করুন, এবং আপনি যখন সমস্যায় পড়বেন তখন কোন দিকে যেতে হবে তা জানুন। আপনার যা দরকার তা হল একটি বাঁকা হিল উঁচু এবং শুষ্ক থাকার জন্য, তাই আবহাওয়া যাই হোক না কেন, আপনার কাছে সবসময় আপনার থাকবে ফোন ভালো অবস্থায় আছে।"

গরমে ত্বকের যত্ন কিভাবে নেব


সূর্য থেকে সুরক্ষা ( Sun protection )

"উপসংহারে, সূর্যের আলো ভুলে যাবেন না। রোদে পোড়া, সানস্ট্রোক এবং ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে নিজেকে রক্ষা করা সত্যিই গুরুত্বপূর্ণ, এবং লোকেরা প্রায়শই সবচেয়ে মৌলিক সুরক্ষা, সানস্ক্রিনকে অবহেলা করে। মেঘলা ইউভি রশ্মি এখনও আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে, তাই করবেন না সূর্যের শক্তিকে অবমূল্যায়ন কর।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন