বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩

চিকেন বার্গার রেসিপি

কিমা মুরগির বার্গার: আসলে আপনার কল্পনার চেয়েও বেশি সুস্বাদু!

বার্গার রাত্রি আপনি যতটা আনন্দদায়ক হতে চান তা হতে পারে - আমরা সবাই ভোগের জন্য! - কিন্তু কখনও কখনও আপনি আপনার বার্গারের তৃষ্ণা মেটাতে চান এবং এখনও মনে করেন যে আপনি একটি স্বাস্থ্যকর খাবার খেয়েছেন এবং পরিবেশন করেছেন। এই চিকেন বার্গারের রেসিপিটির জন্য, আমরা আমাদের মশলাদার দিকে ঝুঁকেছি এবং ঘরে তৈরি ক্যান্ডিড জালাপেনোস-এর সাথে শীর্ষে রেখেছি - যা আপনি ভাবতে পারেন তার থেকে তৈরি করা সহজ ।

তারা স্বাস্থ্যকর এবং অবিশ্বাস্যভাবে সন্তোষজনক। হ্যাঁ, আপনি যখন সেগুলি খান তখনও আপনার এক মিলিয়ন ন্যাপকিনের প্রয়োজন হবে, তাই আমরা জানি আমরা একটি দুর্দান্ত বার্গারের রেসিপি তৈরি করেছি। এটি সেই রহস্যময় চিকেন স্যান্ডউইচ নয় যা আপনি স্কুলের ক্যাফেটেরিয়া থেকে মনে রেখেছেন-এবং এর জন্য ঈশ্বরকে ধন্যবাদ। প্যানটি জ্বালিয়ে দিন (বা গ্রিলটি জ্বালিয়ে দিন) এবং আপনার কাছে সেরা অভিশাপ চিকেন বার্গার তৈরি করুন।


চিকেন বার্গার কি দিয়ে তৈরি?

বাড়িতে তৈরি মুরগির বার্গারগুলি তাদের গরুর মাংসের তুলনায় স্বাস্থ্যকর, তবে তারা এখনও সুপার সুস্বাদু হতে পারে! বেশিরভাগ মুরগির স্তনের রেসিপিগুলির মতো - এবং আমরা এখানে গ্রাউন্ড চিকেন ব্রেস্ট ব্যবহার করছি - একটি সুপার সুস্বাদু চিকেন বার্গারের সাথে শেষ করার সেরা উপায় হল প্রচুর মশলা যোগ করা। এবং আমরা এখানে ঠিক কি করেছি! ব্রেডক্রাম্বগুলি গ্রাউন্ড মুরগিকে আবদ্ধ করতে সাহায্য করে এবং আমরা এটির স্বাদযুক্ত সমস্ত সুস্বাদু জিনিস ধরে রাখতে সাহায্য করে। ভালো জিনিস:


- ব্রেডক্রাম্বস

- পুদিনা

- রসুন

- পারমায় তৈয়ারি পনির পনির

- গোলমরিচ

- লবণ

- গোল মরিচ

- সরিষা গুঁড়া


আপনি কিভাবে একটি গ্রাউন্ড চিকেন বার্গার সুস্বাদু থেকে সর্বোত্কৃষ্ট পর্যন্ত নিতে পারেন? 

আমরা এই চিকেন বার্গারের রেসিপির টপিংস নিয়ে একটু পাগল হয়ে গিয়েছিলাম, কিন্তু যে কোনও বার্গার প্রেমী জানেন যে টপিংস তৈরি করা হয়! যদিও আপনি কেচাপ-সরিষা-মায়োর ভাল পুরানো ট্রাইউমভাইরেটের সাথে ভুল করতে পারবেন না, আপনি যদি আপনার চিকেন বার্গারটিকে সত্যিই স্মরণীয় করে রাখতে চান তবে আপনি এটিকে কিছুটা বাড়িয়ে তুলতে চাইবেন। জিনিসগুলিকে কিছুটা ভিন্ন দিকে নিয়ে যাওয়াও ভাল - এটি একটি বিফ বার্গারের ছদ্মবেশে চিকেন বার্গার নয়! এখানে আমরা আমাদের সুপার সুস্বাদু গ্রাউন্ড চিকেন বার্গারের সাথে শীর্ষে থাকব:

- ক্যান্ডিড জালাপেনোস

- আভাকাডো চূর্ণ

- মরিচ জ্যাক পনির

- বেসিল মেয়োনিজ



কীভাবে সর্বকালের সেরা চিকেন বার্গার তৈরি করবেন?

১. ক্যান্ডিড জালাপেনোস তৈরি করুন! এটা ব্যস্ত শোনাচ্ছে, কিন্তু এটি মাত্র ১০ মিনিট সময় নেয় এবং পেঅফ বিশাল! আপনি যখন প্রস্তুত তখন ব্যবহার করার জন্য আপনি সেগুলিকে আগে থেকে তৈরি করতে পারেন! এটি তিন মাসের জন্য ফ্রিজে রাখা হবে, তাই একটি ব্যাচ আপনার সারা গ্রীষ্মে স্থায়ী হবে।

২. ম্যাশড অ্যাভোকাডো তৈরি করুন! আক্ষরিকভাবে শুধু আভাকাডো ম্যাশ! লেবুর রস বেশিরভাগই শুধুমাত্র অ্যাভোকাডোকে বাদামী হওয়া থেকে রক্ষা করার জন্য। প্লাস এটা ভাল স্বাদ.

৩. সেই গ্রাউন্ড চিকেন বার্গার প্যাটিগুলি মিশ্রিত করুন! আমাদের প্রিয় মিটবলের মতো, বার্গার প্যাটিগুলি তৈরি করার সময় একটি মৃদু স্পর্শ থেকে উপকৃত হয় - আপনার হাত দিয়ে মিশ্রিত করুন এবং যখন জিনিসগুলি একসাথে আটকে যেতে শুরু করে তখন থামুন।

৪. বেসিল মেয়োনিজ তৈরি করুন! আপনার কাছে ইতিমধ্যেই চিকেন বার্গারের জন্য তাজা তুলসী এবং রসুন রয়েছে, আপনি এটিকে শীর্ষে একটি সুস্বাদু মেয়োনিজ তৈরি করতেও ব্যবহার করতে পারেন! রসুন ঝাঁঝরি করার জন্য একটি মাইক্রো গ্রেটার ব্যবহার করুন - এটি প্রায় দ্রবীভূত হয় - এবং এটি মেয়োনিজে মিশ্রিত করা সহজ।

৫. মুরগির বার্গার রান্না করুন! কোন বিরল বার্গার নেই, অনুগ্রহ করে – আপনি সেই মুরগিকে ভালোভাবে রান্না করতে চান। আপনি যখন সেগুলি উল্টিয়ে দেবেন, তখন পনির দিয়ে ছিটিয়ে দিন এবং যখন পনির গলে যাবে এবং বার্গারগুলি রান্না হয়ে যাবে, তখন সেগুলি লোড করার এবং খনন করার সময়!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন