রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩

ফেসবুকে @everyone মেনশন নোটিফিকেশন কিভাবে বন্ধ করে? জেনে নিন

ফেসবুকের @everyone‌ মেনশন নোটিফিকেশন কিভাবে বন্ধ করে? আপনারা জানেন যে ফেসবুক নতুন একটা আপডেট নিয়ে এসেছে যা অনেকটা বিরক্তিকর। আর ফেসবুকের নতুন যে ফিচারটা এসেছে সেটা হচ্ছে @everyone‌ মেনশন। এখন ফেসবুকে কোন গ্রুপের পোস্টে সেই গ্রুপের এডমিন অথবা মেম্বার @everyone‌ লিখে কমেন্ট করলে সেই গ্রুপে থাকা সকল সদস্যের কাছে নোটিফিকেশন চলে যাবে।


মোবাইল অ্যাপ হতে অফ করার নিয়ম:

প্রথমে আপনার ফেসবুক অ্যাপ মোবাইলে চালু করে ডান পাশের থ্রিডট মেনু তে ক্লিক করে Settings & privacy তে ক্লিক করবেন। তারপর নিচে Settings এ ক্লিক করতে হবে । এবার সেখানে profile settings লেখা যে অপশন আসবে সেখানে ক্লিক করতে হবে ।





তারপর একটু নিচে দেখবেন Notification settings লেখা একটা অপশন আছে সেখানে ক্লিক করতে হবে । এবার সেখানে ক্লিক করার পর Tags লেখা যে অপশনটি পাবেন সেখানে ক্লিক করবেন। তখন এখানে সেই কম্পিউটারের মত তিনটা অপশন পাবেন ।

সেখানে হতে Friends of friends এখানে ক্লিক করলে নিচে Batch @everyone mentions পাশে চেপে অপশন অফ করে দিলেই কেউ আপনাকে আর ফেসবুকে মেনশন করতে পারবে না । এছাড়া এখানে আরও কিছু অপশন রয়েছে আপনার আপনার ইচ্ছা হলে ব্যবহার করতে পারেন। এই ভাবে ফেসবুকে সহজেই আপনি অটো মেনশন অন বা অফ করতে পারেন ।

এই পদ্ধতি সম্পূর্ণ বুঝতে KaziSilo এর ভিডিওটি দেখুন:

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন