মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩

ডিটক্সিং এর জন্য লেবুর রস বা লেবু ডিটক্স ওয়াটার

আপনি ডিটক্সিং এর জন্য লেবুর রস বা শরবত ব্যবহার করতে পারেন। লেবু ডিটক্স ওয়াটার ব্যবহারে ভালো ফল পাবেন। একটি লেবু এবং ওয়াইন ডিটক্স প্ল্যান একটি রস ব্যবহার করে যাতে লেবু, জল, ম্যাপেল সিরাপ এবং লাল মরিচ অন্তর্ভুক্ত থাকে। পিটার গ্লিকম্যানের মতে, ওজন হ্রাস করুন, আরও শক্তি পান এবং ১০ দিনে সুখী হন, এর লক্ষ্য হল জীবনীশক্তি বৃদ্ধি করা, হজমের উন্নতি করা এবং টক্সিন দূর করা। ডিটক্স রেজিমেন শুরু করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন।

ইতিহাস

স্ট্যানলি বুরোজ, একজন প্রাকৃতিক চিকিৎসা অনুশীলনকারী, একটি ১০ দিনের লেবু এবং আপেল সিরাপ ডিটক্স রেজিমেন তৈরি করেছিলেন এবং ১৯৪১ সালে দ্য মাস্টার ক্লিনজার প্রকাশ করেছিলেন। প্রাকৃতিক স্বাস্থ্য ক্লিনিক এবং স্পা বারর্গের পরিকল্পনার উপর ভিত্তি করে ডিটক্স প্রোগ্রাম অফার করে; লেখক পিটার গ্লিকম্যান ১৯৯০ এর দশকে ডিটক্স পরিকল্পনার প্রচার শুরু করেন।


ডিটক্সিং এর জন্য লেবুর রস
লেবু ডিটক্স ওয়াটার



ডিটক্স পদ্ধতি

কমপক্ষে ১০ দিনের জন্য, অংশগ্রহণকারীরা শুধুমাত্র বিশেষভাবে তৈরি লেবুর জল, মিষ্টি ছাড়া ভেষজ চা এবং প্রচুর জল পান করেছিলেন। লেমনেডের প্রতিটি পরিবেশনে ২ টেবিল চামচ থাকে। গ্রেড বি জৈব ম্যাপেল সিরাপ, ২ টেবিল চামচ। তাজা চেপে লেবুর রস, ১/১০ চা চামচ। গ্রাউন্ড লাল মরিচ এবং 8 আউন্স। বসন্ত, পাতিত বা বিশুদ্ধ জল। গ্রেড বি ম্যাপেল সিরাপ এ গ্রেড এ সিরাপের চেয়ে বেশি খনিজ রয়েছে।


সেলিব্রিটির ওজন কমানো

২০০৬ সালে পূর্বের সাথে উপস্থিত হয়ে, বিয়ন্স নোলস প্রকাশ যে তিনি ২০ পাউন্ড হারিয়েছেন। ড্রিমগার্লস-এ তার ভূমিকার জন্য তিনি ডিটক্সে মহিলা। বেয়ন্স আরো বলেন, তিনি দ্রুত সব ২০ পাউন্ড বৃদ্ধি. একটি ডিটক্স শুরু করার পরে। জয় বাউয়ের, নীতিবিদ এবং ৯০/১০ ওজন কমানোর পরিকল্পনার লেখক, "ওজন পুনরুদ্ধার একটি দ্রুত ফিক্স পদ্ধতি ব্যবহার করার জন্য একটি স্বাভাবিক ফলাফল৷


তত্ত্ব / অনুমান

লেবুর রস এবং ডিটক্স সিরাপ এর সমর্থকরা দাবি করেন যে এটি সাধারণ পরিচ্ছন্নতা প্রদান করে, যার ফলে হজমশক্তি, পুনরুজ্জীবন এবং ডিটক্সিফিকেশন উন্নত হয়, পিটার গ্লিকম্যান লিখেছেন, ওজন হ্রাস করুন, আরও শক্তি পান এবং ১০ দিনে সুখী হন। যাইহোক, মায়ো ক্লিনিকের পুষ্টিবিদ ক্যাথরিন জেরাটস্কির মতে, এই খাবারটি শরীর থেকে টক্সিন দূর করে এমন দাবির পক্ষে খুব কম প্রমাণ নেই। জেরাটস্কির মতে, লিভার এবং কিডনি প্রাকৃতিকভাবে টক্সিন দূর করতে কাজ করে।


বিরূপ প্রভাব

জেরাটস্কির মতে, লেবুর রস এবং সিরাপ ডিটক্স পদ্ধতির সম্ভাব্য পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে মাথাব্যথা, ক্লান্তি, মাথা ঘোরা এবং বমি বমি ভাব। জলের অভাব কোষ্ঠকাঠিন্য হতে পারে, এবং আমাদের পরিকল্পনার কম-ক্যালোরি গ্রহণের ফলে শরীর পেশী এবং চর্বি খাওয়া শুরু করতে পারে, সাম্প্রতিক এমএসএনবিসি রিপোর্ট অনুসারে।


পরামর্শ

আমেরিকান ডায়েটিক অ্যাসোসিয়েশনের একজন মুখপাত্র রেজিস্টার্ড ডায়েটিশিয়ান সুসান মুরের মতে, দীর্ঘমেয়াদে অনাহারে থাকা ভালোর চেয়ে বেশি ক্ষতি করতে পারে। ক্ষুধা এবং স্বাস্থ্য বজায় রাখার জন্য, মুর ছোট অংশ খাওয়া, চর্বিযুক্ত খাবার কমানোর এবং আরও শাকসবজি এবং ফল খাওয়ার পরামর্শ দেন। আপনার খাদ্যাভ্যাস পরিবর্তন করার আগে আপনার ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন