সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

ইউটিউব ভিডিওতে ভিউ না হওয়ার ৭টি কারন! ভিডিও কেন ভাইরাল হয় না?

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়াবারকাতুহু জানাই সকল KaziSilo রিডারদের। ইউটিউব শুধুমাত্র সেরা ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি নয় এটি একটি দুর্দান্ত সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মও। অনেক বেশি ভিউ এবং ভালো সংখ্যক সাবস্ক্রাইবার থাকা আপনার জন্য উপকারী হতে পারে। এমনকি মানুষ ইউটিউবে নিজেকে পূর্ণ-সময়ের পেশা হিসেবে উৎসর্গ করার প্রবণতা রাখে। যাইহোক, আপনি ইউটিউব সাবস্ক্রাইবার পেতে আপনার কিছু ভুল করতে পারেন। আজ আমরা অন্যান্য পদ্ধতিগুলির সাথে কীভাবে ইউটিউব ভিউ কিনবেন সে সম্পর্কে কথা বলেছি যা আপনাকে সঠিক ট্র্যাকে ফিরিয়ে আনবে।

ভিডিও কেন ভাইরাল হয় না kazisilo youtube


১। আকর্ষণীয় থাম্বনেইল ও টাইটেল:

পাওয়ার থাম্বনেইলের ভিডিওগুলি অকল্পনীয়। একটি ভাল থাম্বনেইল আপনার ভিডিওকে বিলিয়ন ভিউ ছুঁয়ে দিতে পারে, যখন একটি খারাপ থাম্বনেইল কোন উল্লেখযোগ্য ভিউ হবে না। যখন ব্যবহারকারীরা আপনার ভিডিওগুলি দেখবেন কিনা তা সিদ্ধান্ত নেবেন, তারা টাইলস এবং থাম্বনেইলগুলি লক্ষ্য করবেন৷ এইগুলি আপনার ভিডিওগুলির জন্য একটি কভার হিসাবে কাজ করে। একটি খারাপ শিরোনাম এবং থাম্বনেইল আপনার ভিডিওগুলিতে লোকেদের আকৃষ্ট করবে না৷ আপনি একটি বিশাল ভিউয়ার বেস সহ একজন বড় ইউটিউবার না হলে, থাম্বনেইল সিদ্ধান্ত নিতে পারে যে একজন ব্যক্তি আপনার ভিডিও দেখবে কি না। আপনার সমস্ত ভিডিওতে একটি থাম্বনেইল থাকা উচিত যা দর্শককে কৌতূহলী করে এবং ভিডিওতে ক্লিক করে৷


২। খারাপ কোয়ালিটি কনটেন্ট:

ইউটিউব আপনার ভিডিও পোস্ট করতে এবং একটি ফ্যান বেস তৈরি করার জন্য একটি আশ্চর্যজনক সাইট। ইউটিউবে অনেক সাফল্যের গল্প রয়েছে এবং তারা সেখানে সেরা কিছু নির্মাতাদের জন্ম দিয়েছে। তাদের সমস্ত ভিডিওগুলির মধ্যে একটি জিনিস মিল রয়েছে তা হল তাদের আশ্চর্যজনক সামগ্রী রয়েছে৷ লোকেরা ভিডিও দেখার জন্য ভাল সময় কাটানোর জন্য ইউটিউব খোলে। আপনার বিষয়বস্তু যথেষ্ট ভাল না হলে, তারা আপনার ভিডিও দেখবে না। অনন্য ভিডিও তৈরি করার চেষ্টা করুন. আপনি যদি ভিউ না পান তবে এটি আপনার সামগ্রীর সাথে সম্পর্কিত হতে পারে। আপনার দর্শকদের বিনোদন দেওয়ার জন্য আপনাকে সৃজনশীল নতুন ভিডিও ধারণা খুঁজে বের করতে হবে। একই ধরনের ভিডিওতে লেগে থাকবেন না কারণ এটি বিরক্তিকর হতে পারে। আপনি আগে কখনও করেননি এমন ভিডিওগুলি অন্বেষণ করার চেষ্টা করুন৷ আপনার ভিডিও যত বেশি সৃজনশীল হবে, আপনার বিষয়বস্তু তত ভালো ইউটিউব সাবস্ক্রাইবার পেতে সাহায্য করবে।


৩। নির্দিষ্ট টপিক বা নিসের অভাব:

ইউটিউব একটি বিশাল সামাজিক প্ল্যাটফর্ম। এটির কোটি কোটি ভিউয়ারস রয়েছে যারা সারা বিশ্ব থেকে এর পরিষেবাগুলিতে টিউন করে৷ প্রতিষ্ঠার পর থেকে, ইউটিউব ভিডিও শেয়ারিং স্পেসে আধিপত্য বিস্তার করেছে। কিছু প্রতিযোগী আছে, কিন্তু ইউটিউব এখনও অধিকাংশ মানুষের জন্য আদর্শ পছন্দ। দিনে লক্ষ লক্ষ নতুন ভিডিওর সাথে, একটি ফাঁক ছাড়া একটি ভাল ইউটিউব চ্যানেল তৈরি করা কঠিন৷ একটি কুলুঙ্গি অনুসরণ না করা আপনি দর্শক না পাওয়ার কারণ হতে পারে। আপনি যদি প্রতি দিন এলোমেলো বিষয় নিয়ে ভিডিও পোস্ট করেন, তাহলে আপনার চ্যানেলটি খুব সাধারণ হবে। আপনি আরও হাজার হাজার চ্যানেলের মতো হয়ে যাবেন। নিজের জন্য একটি কুলুঙ্গি খুঁজুন এবং এই কুলুঙ্গিতে ভিডিওগুলিতে ফোকাস করুন। সর্বাধিক জনপ্রিয় কুলুঙ্গির মধ্যে রয়েছে খাবার, গেমস, সঙ্গীত, প্রতিক্রিয়া, চ্যালেঞ্জ এবং আরও অনেক কিছু। একটু গবেষণা করে, আপনি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত কুলুঙ্গি খুঁজে পেতে পারেন। কুলুঙ্গি ভিডিও তৈরি করুন কারণ এটি আপনাকে অনুরূপ সামগ্রীতে আগ্রহী এমন গ্রাহক পেতে সহায়তা করবে৷


৪। রিটেনশন রেট খারাপ কোয়ালিটি:

আপনি যদি দেখেন যে আপনার ভিডিওতে ভিউ বাড়ছে না, একটি গুরুত্বপূর্ণ কারণ হতে পারে কম ধরে রাখার হার। ধরে রাখার হার নির্ধারণ করে কতজন লোক আপনার ভিডিওগুলি মাঝপথে ছেড়ে গেছে৷ লোকেরা যদি আপনার ভিডিওগুলিকে মাঝখানে ছেড়ে দেয় তবে এটি আপনার চ্যানেলের জন্য স্বাস্থ্যকর নয়। আপনার দর্শকরা ভিডিওর কোন অংশ ছেড়েছে তা খুঁজে বের করতে ইউটিউব Analytics ব্যবহার করুন। ধারণ বাড়ানোর জন্য মূলত দুটি উপায় রয়েছে। কম ধরে রাখার হারের একটি কারণ হল ভিডিওগুলি যেগুলি খুব দীর্ঘ৷ দীর্ঘ ভিডিও শেষ হওয়ার আগেই দর্শক হারাতে থাকে। আপনি যদি দেখেন যে আপনার ভিডিওগুলি খুব দীর্ঘ, ছোট ফরম্যাটগুলি চেষ্টা করুন৷ আদর্শ ভিডিওটি প্রায় 8 মিনিটের হওয়া উচিত। যাইহোক, এই সংখ্যা কুলুঙ্গি থেকে কুলুঙ্গি পরিবর্তিত হয়. কম ধরে রাখার হারের আরেকটি কারণ হল দরিদ্র বিষয়বস্তু। আপনি যদি দেখেন যে আপনার ভিডিও চলাকালীন আপনার দর্শকরা একটি নির্দিষ্ট অংশে বাদ পড়েছে, এর মানে হল যে নির্দিষ্ট অংশটি ভাল পারফর্ম করছে না। এটি পরিবর্তন বা সরানোর চেষ্টা করুন।


৫। ভিউ কিনা কি খারাপ?:

ইউটিউব ভিডিওতে ভিউ কেনা আপনার ভিউয়ারশিপ বাড়ানোর একটি প্রমাণিত উপায়। অনেক বিশ্বস্ত সাইট দর্শকদের বিক্রি করে। আপনি যখন ইউটিউব ভিউ কিনবেন, তখন আপনি আপনার সামগ্রীকে তাত্ক্ষণিক বুস্ট দিচ্ছেন। আপনার ভিডিওতে ভিউ যোগ করা খুবই সহজ। বিশ্বস্ত ওয়েবসাইটের একটিতে যান এবং আপনার URL লিখুন৷ একটি প্যাকেজ নির্বাচন করুন এবং তাদের আপনার অ্যাকাউন্টে এই দৃশ্যগুলি সরবরাহ করার জন্য অপেক্ষা করুন৷ এই পরিষেবাগুলি নিরাপদ এবং সাশ্রয়ী মূল্যের। একটি প্যাকেজ কেনার সময়, নিশ্চিত করুন যে আপনি যে ওয়েবসাইট থেকে কিনছেন সেটি কোনো রোবট ব্যবহার করছে না।


৬। টার্গেট শ্রোতাদের জন্য অপ্টিমাইজ না করা:

আপনার যদি কোনো টার্গেট গ্রুপ প্রস্তুত না থাকে, তাহলে আপনি সবচেয়ে বড় ভুলগুলোর একটি করে ফেলেছেন। যেকোন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বেড়ে ওঠার জন্য একটি টার্গেট শ্রোতা থাকা অপরিহার্য। সর্বদা আপনার টার্গেট শ্রোতাদের মনে রেখে বিষয়বস্তু পোস্ট করুন, তাদের আগ্রহের বিষয়বস্তু বেছে নেওয়ার চেষ্টা করুন। আপনার টার্গেট শ্রোতাদের অধিকাংশ অনলাইন হলে আপনার ভিডিও পোস্ট করুন। আপনার ভিডিওগুলিতে হ্যাশট্যাগগুলি রাখুন যা আপনার লক্ষ্য দর্শকদের কাছে সবচেয়ে আকর্ষণীয়।


৭। খারাপ প্রোডাকশন কোয়ালিটি:

অনেক ভিডিও ভিউ না পাওয়ার আরেকটি কারণ হল দুর্বল ভিডিও প্রোডাকশন। যদি আপনার ভিডিওগুলি ফোকাসের বাইরে থাকে বা ঝাপসা হয়, তাহলে ইউটিউবে তাদের আলাদা করে দেখানোর সুযোগ নেই৷ আপনি হাই ডেফিনিশন ভিডিও পোস্ট করার চেষ্টা করা উচিত। ইন্সতাগ্রাম 4k পর্যন্ত মানের ভিডিও সমর্থন করে। নিশ্চিত করুন যে শব্দটি স্পষ্ট। যদি অডিওটি বিচ্ছিন্ন হয় বা ভিডিওর সাথে সিঙ্কের বাইরে থাকে তবে আপনার একটি দুর্বল সংযোগ থাকবে৷



তো কি বুঝলেন এই ভুলগুলি করা সত্যিই সহজ। আমরা যে টিপসগুলি দিয়েছি তা অনুসরণ করুন এবং আপনি আপনার মতামত ফিরে পেতে সক্ষম হবেন৷ ইউটিউবের প্রতিশ্রুতি প্রয়োজন এবং আপনি যদি দিতে ইচ্ছুক হন তবে আপনি প্ল্যাটফর্মে একটি আশ্চর্যজনক ব্র্যান্ড তৈরি করতে পারেন। আপনি যে ভুলগুলি করেছেন তা বিপরীত করতে এই কৌশলগুলি ব্যবহার করুন।

আপনার জন্য শুভ কামনা রইলো kazisilo এর পক্ষ থেকে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন