বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

কিভাবে একটি জিমেইল অ্যাকাউন্ট তৈরি এবং সেট আপ করবেন

গুগল এর জিমেইল উপলব্ধ সবচেয়ে জনপ্রিয় ইমেল পরিষেবাগুলির মধ্যে একটি, এই নির্দেশিকাটি আপনাকে দেখাবে কিভাবে আপনার ইমেলের জন্য একটি Gmail অ্যাকাউন্ট তৈরি করবেন৷

আমি কিভাবে আমার ইমেইলের জন্য একটি জিমেইল  অ্যাকাউন্ট তৈরি করব?

একটি Gmail অ্যাকাউন্ট তৈরি করতে, আপনার কম্পিউটারের একটি ওয়েব ব্রাউজারে gmail.com এ যান, তারপরে অ্যাকাউন্ট তৈরি করুন নির্বাচন করুন।

তারপরে আপনাকে আপনার প্রথম এবং শেষ নাম লিখতে হবে এবং তারপরে আপনি যে ব্যবহারকারীর নাম চান তা লিখতে হবে, এটি হবে আপনার Gmail ইমেল ঠিকানা। তারপরে আপনি যে পাসওয়ার্ডটি ব্যবহার করতে চান তা লিখতে হবে, এখন Next এ ক্লিক করুন।

পরবর্তী যে জিনিসটি আপনাকে প্রবেশ করতে হবে তা হল আপনার ফোন নম্বর, এটি ঐচ্ছিক, যদিও আপনি এটি যোগ করলে, Google আপনার অ্যাকাউন্ট সুরক্ষিত করতে এটি ব্যবহার করবে। আপনার অ্যাকাউন্টে কোনো সমস্যা হলে তারা আপনাকে একটি সেকেন্ডারি ইমেলের জন্য জিজ্ঞাসা করবে, যা ঐচ্ছিকও। আপনাকে আপনার জন্ম তারিখ লিখতে হবে কারণ এটি একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

আপনার কাছে এখন বেছে নেওয়ার জন্য দুটি বিকল্প রয়েছে - এক্সপ্রেস ব্যক্তিগতকরণ বা ম্যানুয়াল ব্যক্তিগতকরণ, দুটির মধ্যে আগেরটি দ্রুততর। তারপরে আপনাকে Google এর পরিষেবার শর্তাবলী এবং এর গোপনীয়তা নীতিতে সম্মত হতে হবে৷ এটি আপনার নতুন Gmail ইমেল অ্যাকাউন্ট তৈরি করেছে এবং আপনি এখন এই অ্যাকাউন্ট থেকে ইমেল পাঠাতে এবং পেতে পারেন।


আমি কিভাবে আমার ফোনে একটি Gmail অ্যাকাউন্ট সেট আপ করব?

Google অ্যাপলের আইফোনের পাশাপাশি তাদের নিজস্ব অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি ডেডিকেটেড Gmail অ্যাপ অফার করে, যা সম্ভবত আপনার স্মার্টফোনে Gmail ব্যবহার করার সেরা উপায়।

উপরের ধাপগুলি অনুসরণ করে আপনি ইতিমধ্যে আপনার Gmail অ্যাকাউন্ট তৈরি করেছেন, তাই এখন এই অ্যাকাউন্টটি Gmail এ ব্যবহার করা যেতে পারে।

আপনাকে প্রথমে যা করতে হবে তা হল Google Play বা Apple এর অ্যাপ স্টোর থেকে Gmail অ্যাপ ডাউনলোড করুন। একবার আপনি এটি সম্পন্ন করলে, আপনি অ্যাপটিতে লগ ইন করতে পারেন এবং আপনার ইমেলের জন্য এটি ব্যবহার করা শুরু করতে পারেন।

একটি জিমেইল অ্যাকাউন্ট সেট আপ করা এবং এটি একটি অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনের সাথে ব্যবহার করা বেশ সহজ, আপনি Google ওয়েবসাইটে কীভাবে একটি অ্যাকাউন্ট সেট আপ করবেন সে সম্পর্কে আরও তথ্য পেতে পারেন৷ আমরা আশা করি আপনি এই নির্দেশিকাটি দরকারী বলে মনে করেন, যদি আপনার কোন প্রশ্ন থাকে তবে দয়া করে নীচে একটি মন্তব্য করুন এবং আমাদের জানান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন