বুধবার, ৩১ আগস্ট, ২০২২

নতুনদের জন্য ইউটিউব চ্যানেল সম্পূর্ণ গাইডলাইন (বোনাসঃ ভিডিও ক্রিয়েট টিপস)

আপনি কি একজন ইউটিউবার বা এমন একজন ইউটিউবার আপনি ইউটিউবে ভিডিও তৈরি করেন কিন্তু কিছুই কাজ করে না? আপনার সমস্ত পরিশ্রম নষ্ট হয়ে গেছে এবং আপনার ইউটিউব চ্যানেলটি এখনও গ্রো করছে না? তাহলে আপনি একা নন। প্রায় প্রত্যেক ইউটিউবার প্রাথমিক পর্যায়ে এর মধ্য দিয়ে যায় এবং তাদের এই সংগ্রাম থেকে বেরিয়ে আসার রহস্য হল সঠিক কৌশল এবং কৌশল প্রয়োগ করা।

আপনি যদি এই কৌশল এবং টিপস শিখতে চান তবে আপনি সঠিক জায়গায় আছেন। এখন আজ আপনাকে কিছু শক্তিশালী টিপস এবং অসাধারণ কৌশল সম্পর্কে কথা বলতে যাচ্ছি যা আপনাকে খুব বেশি পরিশ্রম ছাড়াই ইউটিউবে ভালো ভিডিও ক্রিয়েট করতে সাহায্য করবে। এখন এই গাইডলাইনগুলি দেখুন।

নতুনদের জন্য ইউটিউব চ্যানেল সম্পূর্ণ গাইডলাইন (বোনাসঃ ভিডিও ক্রিয়েট টিপস)




আপনার নিস সম্পর্কে পরিষ্কার হন:
এটি মনে রাখা প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস। একবার আপনি আপনার ইউটিউব চ্যানেল সেট আপ করার পরে, এমন একটি জায়গা বেছে নিন যেখানে আপনি দীর্ঘ সময়ের জন্য কাজ করতে পারেন। ঘন ঘন আপনার ইউটিউব চ্যানেলের নিস পরিবর্তন করা আপনার শ্রোতাদের বোকা বানাবে এবং আপনার ইউটিউব চ্যানেলকে নেতিবাচকভাবে প্রভাবিত করবে। এই কারণেই আপনার নিসটি বিজ্ঞতার সাথে চয়ন করুন এবং তারপরে এটিতে ধারাবাহিকভাবে কাজ করুন যদিও আপনি শুরুতে সন্তোষজনক ফলাফল দেখতে না পান।

আপনার নিস ঠিক করুন:
প্রথম দিকে, আপনি খুব কমই কোন উল্লেখযোগ্য ফলাফল দেখতে পাবেন। কখনও কখনও আপনি এমনকি নিরুৎসাহিত বোধ করতে পারেন এবং আপনার নিস ছেড়ে দিতে এবং অন্য কিছু চেষ্টা করতে চান, তবে এটির সাথে লেগে থাকুন এবং চালিয়ে যান। কিছু সময়ের জন্য ইউটিউবে কাজ করে এবং তারপর অদৃশ্য হয়ে যায় এমন জনপ্রিয় বিষয়গুলির দ্বারা প্রলুব্ধ হবেন না৷

ইউটিউবে সাফল্যের চাবিকাঠি হল একটি একক নিসতে লেগে থাকা। আপনি যদি এটিকে বারবার পরিবর্তন করতে থাকেন, তাহলে আপনি আপনার চ্যানেলের বৃদ্ধি স্থগিত করবেন এবং শেষ পর্যন্ত আপনি কোথাও পাবেন না।


আপনার নিস সম্পর্কে জ্ঞানী হতে:
আপনি কেবল একটি নিসতে ভাল সামগ্রী তৈরি করতে পারবেন না যা আপনি নিজে খুব ভালভাবে জানেন না। একটি নির্দিষ্ট বিষয়ে অল্প জ্ঞান নিয়ে ভিডিও তৈরি করা দর্শকদের সন্তুষ্ট করবে না এবং তারা আস্থা হারাবে এবং এমনকি আপনার YouTube চ্যানেলে যাওয়া বন্ধ করে দিতে পারে। অতএব, একটি নিস চয়ন করতে ভুলবেন না যা আপনার কাছে সম্পূর্ণরূপে পরিষ্কার এবং আপনি এটি সম্পর্কে সমস্ত বিবরণ জানেন।

make-good-youtube-videos-tips-beginners



গভীরভাবে আপনার বিষয় গবেষণা:
স্পষ্টতই, আপনি এটিতে প্রচেষ্টা না করে টেবিলে মূল্যবান কিছু রাখতে পারবেন না। এটি মাথায় রেখে, আপনার ভিডিও ক্রিয়েট এবং আপলোড করার আগে আপনার বিষয় নিয়ে গবেষণা করার জন্য প্রচুর সময় ব্যয় করুন। আপনি যদি আপনার বাড়ির কাজটি ভালভাবে করেন তবে আপনি অবশ্যই ভাল ফল পাবেন।

সেই বিশেষ জিনিসটির জন্য, আপনি জানতে পারেন যে অন্যান্য লেখকরা তাদের ভিডিওটিকে ভিড় থেকে আলাদা করে তুলতে সেই বিষয়ে কী এবং কীভাবে করেছেন৷ অনন্য এবং আকর্ষক কিছু অফার করে আপনার ভিডিওটিকে তাদের থেকে আলাদা করার চেষ্টা করুন৷

আগে আপনার বিষয় বিশ্লেষণ:
একটি নির্দিষ্ট বিষয়ে একটি ভিডিও ক্রিয়েট করার আগে, আপনাকে একই বিষয়ে অন্যান্য ভিডিওগুলি দেখতে হবে এবং গভীরভাবে বিশ্লেষণ করতে হবে। এই বিষয়ে জনপ্রিয় YouTube ভিডিওগুলি দেখুন এবং দেখুন দর্শকরা আসলে কী পছন্দ করে৷ ভিডিও গঠন, শৈলী এবং দৈর্ঘ্য মনোযোগ দিতে ভুলবেন না।

উপরন্তু, এই বিষয়ে সর্বাধিক ভিউ দেখুন। এইভাবে, আপনি জানতে পারবেন যে দর্শকরা বিষয়টিতে সত্যিই আগ্রহী কি না। ধরা যাক আপনি সবকিছু খুব ভালোভাবে করেছেন, কিন্তু বিষয়টি অপ্রচলিত, তাই আপনার যে পুরস্কার পাওয়া উচিত তা নাও পেতে পারেন। অতএব, দর্শকদের জন্য একটি গরম মাছ যে একটি বিষয় নির্বাচন করা গুরুত্বপূর্ণ।


আপনার বিষয়বস্তু পরিকল্পনা:
শুধু একটি বিষয় গবেষণা এবং বিশ্লেষণ যথেষ্ট নয়। অন্যান্য গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি অনুসরণ করার পরে, আপনাকে আপনার ভিডিওটি বিজ্ঞতার সাথে পরিকল্পনা করতে হবে। স্পষ্টতই, আপনি ক্যামেরার সামনে বসে এই বিষয়ে কথা বলতে পারবেন না। ঠিক? তাই ধাপে ধাপে আপনার বিষয়বস্তু পরিকল্পনা করুন এবং তারপর এটি বাস্তবায়ন করুন।

উদাহরণস্বরূপ, আপনি যদি একটি শিক্ষামূলক বা পরামর্শমূলক ভিডিও তৈরি করেন, তাহলে প্রথমে সমস্যা, সমস্যার কারণ, সমস্যার প্রভাব এবং তারপর সমাধান সম্পর্কে কথা বলুন। অবশেষে, একটি সংক্ষিপ্ত উপসংহার সঙ্গে আপনার ভিডিও বন্ধ.

একটি স্ক্রিপ্ট লিখুন:
একজন শিক্ষানবিশ হিসাবে, ক্যামেরার সামনে আসা এবং নিজেকে যেভাবে উপস্থাপন করা উচিত তা সত্যিই কঠিন। আপনার বিষয়বস্তু যতই ভালোভাবে প্রস্তুত করা হোক না কেন এবং আপনার বিষয়বস্তু অফার করার জন্য কতটা অনন্য, আপনি ক্যামেরার সামনে গেলে অর্ধেক জিনিস ভুলে যাবেন। অতএব, একটি স্ক্রিপ্ট আকারে সমস্ত বিষয়বস্তু থাকা গুরুত্বপূর্ণ, যা অবশ্যই আপনাকে নিজেকে আরও ভালভাবে উপস্থাপন করতে সহায়তা করবে।

এই নির্দিষ্ট উদ্দেশ্যে, আপনি বুলেট পয়েন্টে ভিডিওর বিষয়বস্তু লিখতে পারেন এবং একটি স্ক্রিপ্ট তৈরি করতে পারেন। এইভাবে, ইউটিউব ভিডিও ক্রিয়েট করা আপনার জন্য সহজ এবং আরও কার্যকর হবে৷

ক্যামেরার সামনে থাকার জন্য প্রস্তুত হন:
ক্যামেরার সামনে থাকাটা যতটা সহজ ভাবছেন ততটা সহজ নয়। প্রথমে, আপনি খালি এবং ঘামতে বোধ করতে পারেন, এমনকি যখন আপনি একটি ভিডিও রেকর্ড করার চেষ্টা করেন তখন আপনার গলা শুকিয়ে যেতে পারে। যদিও ভিডিওটি শুট করার জন্য আপনি ছাড়া আর কেউ থাকবে না, আপনি একজন শিক্ষানবিস হিসাবে নার্ভাস হতে বাধ্য। একজন YouTuber হিসাবে, এটি শুরুতে প্রায় প্রত্যেকের সাথেই ঘটে।

তাই ক্যামেরার সামনে দাঁড়িয়ে দর্শকদের সঙ্গে ভালোভাবে কথা বলার জন্য আপনাকে যথেষ্ট সাহস সঞ্চয় করতে হবে। ক্যামেরায় থাকার জন্য প্রস্তুতি নিতে, আপনি ক্যামেরার দিকে ঘুরতে পারেন এবং যেকোনো বিষয়ে কথা বলতে পারেন। কিছু চেষ্টা করার পরে, আপনি নিজেকে উপস্থাপন করার উপায়ে উন্নতি দেখতে পারেন।


আপনার দর্শকদের বুঝতে:
আপনি একটি YouTube ভিডিও ক্রিয়েট করছেন কিনা তা বিবেচনা করার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনার শ্রোতা এবং তাদের চাহিদা না বুঝে, তারা যা খুঁজছে আপনি তাদের অফার করতে পারবেন না। আপনার দর্শকদের বোঝার জন্য, আপনাকে তারা কী খুঁজছে তা খুঁজে বের করতে হবে।

কীওয়ার্ড গবেষণার মাধ্যমে, আপনি বুঝতে সক্ষম হবেন যে নির্দিষ্ট অনুসন্ধানের জন্য আপনার শ্রোতা আসলে কোন ধরনের পদ ব্যবহার করছেন। অতিরিক্তভাবে, আপনার শ্রোতারা কখন YouTube এ সবচেয়ে বেশি সক্রিয় থাকে এবং তারা একই বিষয়ে অন্যান্য ভিডিওর সাথে কীভাবে জড়িত থাকে তা দেখুন।


সঠিক সরঞ্জাম পান:
প্রায় সমস্ত নতুন ইউটিউবারদের সবচেয়ে বড় ভুলটি হল ভাল সরঞ্জামগুলিতে বিনিয়োগ না করা এবং এটি চ্যানেল এবং ভিডিওগুলির গুণমানকে অনেকাংশে প্রভাবিত করে৷ আপনি যখন লড়াই করছেন তখন ভাল গিয়ারে বিনিয়োগ করা অর্থের অপচয় বলে মনে হয়, তবে এটি প্রতিটি পয়সা মূল্যের।

এটি শুধুমাত্র ডিভাইস যা ভিডিওর ভিজ্যুয়াল মানের পার্থক্য করে। স্পষ্টতই, বিরক্তিকর চেহারার ভিডিও কেউ পছন্দ করে না। এজন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলিতে কিছু টাকা বিনিয়োগ করুন এবং বাকি থেকে এগিয়ে যান। প্রতিটি ধরনের ভিডিও সামগ্রীর জন্য একটি বিশেষ ধরনের সরঞ্জাম প্রয়োজন। তাই আপনার প্রয়োজনে যেগুলো প্রয়োজন সেগুলো কিনুন।



কিছু এডিটিং সফটওয়্যার আছে:
ইউটিউব চ্যানেল চালানো মানে শুধু ভিডিও ক্রিয়েট এবং আপলোড করা নয়। একটি ভিডিও ক্রিয়েট করা এবং আপলোড করার মধ্যে অনেক কাজ করা হয়। স্পষ্ট করে বলতে গেলে, ইউটিউবে একটি ভিডিও আপলোড করার আগে প্রচুর সম্পাদনা প্রয়োজন। তাত্ক্ষণিক ভিডিওগুলি YouTube-এ আপলোড করার জন্য যথেষ্ট ভাল হয় না। সেগুলি আপলোড করার এবং মনোযোগ পাওয়ার জন্য, আপনাকে সেগুলিকে অনেকাংশে সম্পাদনা করতে হবে৷

এখানেই সম্পাদনা সফ্টওয়্যারের প্রয়োজনীয়তা আসে৷ সৌভাগ্যবশত, এখানে প্রচুর বিনামূল্যের সম্পাদনা সরঞ্জাম রয়েছে যা ব্যবহার করাও সহজ৷ সুতরাং, আপনার YouTube ভিডিওগুলিকে যতটা সম্ভব আকর্ষণীয় এবং অনন্য করতে এই টুলগুলি ব্যবহার করুন৷ এমনকি আপনি এই সরঞ্জামগুলির সাথে অনলাইনে ভিডিওগুলি একত্রিত করতে পারেন৷



ভিডিও বসানো গুরুত্বপূর্ণ:
আপনি যদি একজন ভ্লগার না হন তবে আপনাকে আপনার ভিডিওগুলিতে পেশাদার দেখতে হবে। প্রথমে, আপনার ভিডিও শ্যুট করার জন্য সঠিক জায়গাটি বেছে নিন। স্পষ্টতই, আপনি মানুষ বা জিনিস পূর্ণ একটি ঘরে বসে একটি ভিডিও শুট করতে পারবেন না। অন্যদিকে, আপনি বাড়িতে একটি সুসজ্জিত অফিসও স্থাপন করতে পারবেন না।

তাই এখানে আপনাকে নিজের জন্য সিদ্ধান্ত নিতে হবে কিভাবে আপনি আপনার বাজেটের উপর খুব বেশি ওজন না রেখে আপনার ব্যাকগ্রাউন্ডকে পেশাদার দেখাবেন। সঠিক জায়গা বেছে নিন যেখানে কোনো অবাঞ্ছিত জিনিস নেই যা দর্শকদের বিভ্রান্ত করতে পারে।

শব্দ মানের দিকে মনোযোগ দিন:
খারাপ মানের সাউন্ড সহ একটি ভিডিও উচ্চস্বরে চিৎকার করে যে এটি একটি অপেশাদার চলচ্চিত্র নির্মাতা দ্বারা শ্যুট করা হয়েছে৷ গুরুতরভাবে খারাপ শব্দ গুণমান এর প্রথম লক্ষণ। আপনার ভিডিওতে পর্যাপ্ত ভালো অডিও না থাকলে, আপনার দর্শকরা আপনার ভিডিওতে অবতরণ করার সাথে সাথেই ফিরে আসবে। স্পষ্টতই, কেউ ফাজি সাউন্ড কোয়ালিটির ভিডিও দেখতে চায় না। তাই, আপনার ভিডিও আপলোড করার আগে এর সাউন্ড কোয়ালিটির দিকে মনোযোগ দেওয়া খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি ভিডিও রেকর্ড করার জন্য একটি ফোন বা কম্পিউটার ব্যবহার করেন, তাহলে ভিডিও শুরু করার আগে আপনাকে শব্দটি পরীক্ষা করতে হবে।

আপনি যদি একটি আঁটসাঁট বাজেটে থাকেন এবং কিছু টাকা খরচ করতে পারেন, তাহলে এমন একটি গড় টাইপের মাইক্রোফোনেও বিনিয়োগ করা ভালো হবে যা স্পষ্ট এবং খাস্তা শব্দের গুণমান প্রদান করবে।



আলো গুরুত্বপূর্ণ:
ভিডিও অডিও মানের পরে, দ্বিতীয় যে জিনিসটির দিকে আপনাকে একটু বেশি মনোযোগ দিতে হবে তা হল আপনার ভিডিওর আলো। এর কারণ হল দুর্বল আলো আরেকটি কারণ যা আপনাকে দর্শকদের সামনে অপেশাদার দেখাবে। ইউটিউবে কয়েকটি ভিডিও দেখার পর, আপনি নিজেই বুঝতে পারবেন কিভাবে আলো দরিদ্র এবং উচ্চ-মানের ভিডিওর মধ্যে পার্থক্যকে প্রভাবিত করে৷ এই কারণেই নিশ্চিত করুন যে আপনি সঠিক আলোতে আপনার ভিডিওটি শ্যুট করেছেন যদি আপনি সত্যিই আপনার দর্শকদের এটি পছন্দ করতে চান।

আপনার যদি একটি ভাল বাজেট থাকে এবং একটি ভাল আলোর সেটে বিনিয়োগ করতে পারেন তবে দ্বিতীয় চিন্তা ছাড়াই এটির জন্য যান। যাইহোক, যদি আপনার বাজেট এটির জন্য অনুমতি না দেয় তবে এমন একটি অবস্থান সন্ধান করুন যেখানে সঠিক সূর্যালোক রয়েছে। এই ক্ষেত্রে, ছায়া যাতে দর্শকদের জন্য একটি বিভ্রান্তিকর হয়ে না যায় তা নিশ্চিত করুন।

নতুনদের জন্য ইউটিউব চ্যানেল সম্পূর্ণ গাইডলাইন Mercedes-AMG One 2021




একটি মনোরম হাসি সঙ্গে বন্ধুত্বপূর্ণ চেহারা:
আপনি YouTube-এ দেখেন সবাই বিশেষজ্ঞ নন। এটা সব উপস্থাপনা দক্ষতা সম্পর্কে. তারা নিজেদেরকে ভালোভাবে উপস্থাপন করে এবং মানুষের মনে ভালো ছাপ ফেলে। তাই আপনিও যদি আপনার বিষয়ের একজন বিশেষজ্ঞের মতো দেখতে চান তবে এই দক্ষতাগুলি রাখুন এবং নিজেকে একটি ভাল উপায়ে উপস্থাপন করুন।

নিশ্চিত করুন যে আপনি একটি বন্ধুত্বপূর্ণ স্বরে কথা বলছেন এবং পুরো ভিডিও জুড়ে আপনার মুখে হাসি পরেছেন। স্পষ্টতই, কে দেখতে চায় বিষণ্ণ মুখ? ঠিক? এছাড়াও পর্দায় বিশ্বাসী এবং আকর্ষক চেহারা. আপনি যদি ভিডিওতে বন্ধুত্বপূর্ণ দেখতে পরিচালনা করেন তবে বিষয়গুলি সম্পর্কে আপনার অনেক জ্ঞান না থাকলেও বিষয়গুলি আপনার পথে চলে যাবে৷

মনোযোগ আকর্ষণ করে এমন একটি ভূমিকা তৈরি করুন:
ভূমিকা প্রতিটি ভিডিও সারাংশ. আপনার ভিডিও ইন্ট্রো আকর্ষক না হলে, এটি কখনই ভিড় আকর্ষণ করতে পারে না। লোকেরা আপনার ভিডিওটি বন্ধ করতে ক্লিক করবে কারণ তারা থাকার জন্য আকর্ষণীয় কিছু খুঁজে পায় না৷ এই সত্যের কারণে, ভিডিওর শুরুর অংশে আরও মনোযোগ দেওয়া এবং এটিকে যতটা সম্ভব আকর্ষণীয় করে তোলা খুবই গুরুত্বপূর্ণ। .

ভিডিওর শুরুতে, পেশাদার এবং উদ্যমী দেখুন। এছাড়াও, বিষয়টি সম্পর্কে পরিষ্কারভাবে কথা বলুন যাতে দর্শকরা বুঝতে পারে আপনি কী বিষয়ে কথা বলতে যাচ্ছেন।

আকর্ষণীয় শিরোনাম তৈরি করুন:
ক্যাপশন হল যেকোনো ইউটিউব ভিডিওর প্রাণ। তাই আপনাকে তাদের প্রতি অতিরিক্ত মনোযোগ দিতে হবে এবং আকর্ষণীয় এবং আকর্ষক শিরোনাম তৈরি করতে হবে। আপনার ভিডিও না দেখা পর্যন্ত কেউ জানবে না যে আপনি কী অফার করবেন। এগুলি কেবল শিরোনাম যা মানুষের দৃষ্টি আকর্ষণ করবে। তাই তাদের ক্লিকবেট করার জন্য যথেষ্ট সময় ব্যয় করুন।

এমনকি যদি তারা জড়িত হয়, তাদের অপ্রাসঙ্গিক করে তুলবেন না। নিশ্চিত করুন যে তারা আপনার ভিডিওটি নিখুঁতভাবে বর্ণনা করে এবং দর্শকদের বিভ্রান্ত না করে। এছাড়াও, সহজ ভাষায় তাদের সংক্ষিপ্ত করুন।


আপনার নিজের থাম্বনেল তৈরি করুন:
ইউটিউব একটি দুর্দান্ত সরঞ্জাম যা আপনার অর্ধেক কাজ সংরক্ষণ করবে এবং এটি আপনার জন্য করবে। ভিডিও থাম্বনেল তাদের মধ্যে একটি. আপনি যদি আপনার নিজের থাম্বনেইল আপলোড না করেন, তাহলে ইউটিউব আপনার ভিডিও থেকে সেই থাম্বনেইলটি বেছে নেবে এবং আপনার ভিডিওতে যোগ করবে। যাইহোক, এই থাম্বনেইলটি মানুষকে আকৃষ্ট করার জন্য যথেষ্ট নজরকাড়া নয়।

এই কারণে অলস হবেন না। আপনার নিজের থাম্বনেল তৈরি করুন. এটিকে যতটা সম্ভব মনোযোগ আকর্ষণ করুন এবং আপনি পার্থক্যটি দেখতে পাবেন। যদি আপনার থাম্বনেইল সত্যিই উত্তেজনাপূর্ণ হয় এবং লোকেদের দৃষ্টি আকর্ষণ করার জন্য আলাদা কিছু থাকে, লোকেরা অবশ্যই এটিতে ক্লিক করবে এবং আপনার ভিডিও দেখবে৷



এসইও প্রয়োগ করুন:
ইউটিউব শুধুমাত্র একটি ভিডিও তৈরি করা এবং আপলোড করা নয়। প্রকৃতপক্ষে, এটি একটি বিশাল ভিডিও প্ল্যাটফর্ম এবং প্রতি মিনিটে এবং প্রতি সেকেন্ডে সামগ্রীর বন্যা রয়েছে৷ এই প্লাবনে, আপনি যদি সঠিক কৌশলটি অনুসরণ না করেন তবে আপনি আপনার বিষয়বস্তু ট্র্যাক করতে পারবেন না যা হল SEO।

এসইও (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন) ছাড়া ইউটিউবে দৃশ্যমান হওয়া অসম্ভব। এটি শুধুমাত্র এসইও যা ভিডিও নির্মাতাদের অন্যদের উপর রেস জিততে সাহায্য করে। তাই এসইও কৌশল শিখুন এবং সেগুলি আপনার ভিডিওতে প্রয়োগ করুন যদি আপনি চান আপনার ভিডিও প্রথম পৃষ্ঠায় র‍্যাঙ্ক করতে।

কীওয়ার্ডগুলিতে মনোযোগ দিন:
কীওয়ার্ড বিতরণ SEO এর অংশ। আপনি যখন SEO কৌশল শিখবেন, তখন আপনি অবশ্যই শিখবেন যে কীওয়ার্ডগুলি কতটা গুরুত্বপূর্ণ এবং কীভাবে আপনার ভিডিওতে সেগুলি প্রয়োগ করা উচিত। তবুও, আপনাকে কীওয়ার্ডগুলিতে অতিরিক্ত মনোযোগ দিতে হবে কারণ তারা র‌্যাঙ্কিং ফ্যাক্টরের মেরুদণ্ড। এখানে আপনাকে শুধুমাত্র কীওয়ার্ডের ডিস্ট্রিবিউশন নয়, ভিডিওর জন্য সঠিক কীওয়ার্ডের দিকেও মনোযোগ দিতে হবে।

স্পষ্টতই, একজন শিক্ষানবিস হিসাবে, আপনার কীওয়ার্ড সম্পর্কে খুব বেশি জ্ঞান থাকবে না, তাই আপনি আপনার জন্য কাজটি করার জন্য একটি টুল ব্যবহার করতে পারেন। Ahrefs কীওয়ার্ড এক্সপ্লোরারের মতো প্রচুর বিনামূল্যের সরঞ্জাম রয়েছে যা সত্যিই ভাল এবং আপনাকে বিনামূল্যে প্রচুর কীওয়ার্ড দেয়। আপনার ভিডিওতে কৌশলগতভাবে এই কীওয়ার্ডগুলি প্রয়োগ করুন এবং আপনি যেতে পারবেন।

ভিডিওটি কৌশলগতভাবে বন্ধ করুন:
একবার আপনি ভিডিওর শুরুর অংশে আপনার হোমওয়ার্ক করে ফেলেছেন এবং এটিকে দর্শকদের জড়িত করার জন্য যথেষ্ট বাধ্যতামূলক করে তুলেছেন, শেষের অংশে ফোকাস করুন। ভিডিওটির উপসংহারটি ভূমিকার মতোই গুরুত্বপূর্ণ, কারণ এটি আসলে কল-টু-অ্যাকশন বিভাগ। এখানে আপনি বিনয়ের সাথে আপনার দর্শকদের আপনার চ্যানেলে সদস্যতা নিতে, আপনার ওয়েবসাইট দেখার জন্য, আপনার দলের সাথে যোগাযোগ করতে এবং আরও অনেক কিছু করতে বলতে পারেন।

শুধু মনে রাখবেন আপনার চ্যানেল এবং ওয়েবসাইট সম্পর্কে খুব বেশি কথা বলবেন না। অন্যথায়, আপনার শ্রোতাদের কাছে মূল্যবান সামগ্রী দেওয়ার পরিবর্তে আপনি আপনার ব্র্যান্ডের প্রচার করছেন বলে মনে হবে। আপনার ভিডিওর উদ্দেশ্য হতে হবে আপনার দর্শকদের কাছে অনন্য এবং আকর্ষণীয় কিছু অফার করা।



এটি এমন কিছু টিপস যা একজন শিক্ষানবিস তাদের ইউটিউব উপস্থিতি বাড়াতে অনুসরণ করতে পারেন। আপনিও যদি তাদের একজন হন, তাহলে আপনার ইউটিউব ভিডিওগুলিকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যেতে এই কৌশলগুলি অনুসরণ করুন। আপনাকে বড় বা সময়সাপেক্ষ কিছু করতে হবে না। এটা এই ছোট জিনিস যে একটি বড় পার্থক্য।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন